Skip to content

এশিয়ান ট্যুরিজম ফেয়ার আজ শুরু

আজ ২৭ আগস্ট বৃহস্পতিবার থেকে বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী চতুর্থ এশিয়ান ট্যুরিজম ফেয়ার।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে পর্যটন বিচিত্রা আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী।

আজ সকাল ১১টায় বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এ মেলার উদ্বোধন করবেন বলে জানানো হয়।

Fairঅপরূপ চৌধুরী বলেন, ‘বাংলাদেশসহ এশিয়ার অন্যান্য দেশের আকর্ষণীয় ও দর্শনীয় স্থানসমূহের বিভিন্ন পর্যটন সেবার সমন্বয় ঘটবে এবারের মেলায়। এ ছাড়াও থাকবে আসন্ন পর্যটন মৌসুমের আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল বা প্যাকেজ বুকিংয়ের ক্ষেত্রে বিশেষ ছাড়ের ব্যবস্থা। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে এয়ারলাইনস, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক ও বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠানসহ মোট ১২০টি স্টল বরাদ্ধ দেওয়া হয়েছে।

এ ছাড়াও মেলায় থাকবে বৈচিত্র্যময় কিছু আয়োজন। এর মধ্যে রয়েছে কমিউনিটি বেইজ ট্যুরিজম প্রদর্শনী, নয়টি বিশ্ববিদ্যালয় ও তিনটি পর্যটন সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণে ইয়ুথ ট্যুরিজম স্কিলস কম্পিটিশন, পর্যটন বিষয়ক সেমিনার, কিমিউনিট কালচারাল অনুষ্ঠান ইত্যাদি।

প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৯টা পর্যন্ত মেলা চলবে। মেলার প্রবেশমূল্য ২০ টাকা। প্রতিটি টিকিটের বিপরীতে থাকবে আকর্ষণীয় র‌্যাফেল ড্র ও ভ্রমণ ভাউচার। তবে শিক্ষার্থীদের জন্য মেলায় প্রবেশ ফ্রি করা হয়েছে।

মেলায় অংশগ্রহণে ইচ্ছুক দর্শনার্থীদের জন্য কাকলী থেকে প্রতি ২ ঘণ্টা অন্তর ফ্রি বাস সার্ভিস এবং সাংবাদিকদের জন্য প্রেস ক্লাবের সামনে থেকে সকাল ৯টায় ও সোনারগাঁও হোটেলের বিপরীত থেকে সকাল ৯.৩০ মিনিট থেকে ফ্রি বাস সার্ভিস থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আখতারুজ জামান খান কবির, আন্তর্জাতিক বিশেষজ্ঞ (আইএলও) ফ্রান্সিস ডি সিলভা, ইন্ডাস্ট্রি স্কিলস কাউন্সিল ফর ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি সেক্টরের চেয়ারম্যান এ কে এম বারী প্রমুখ।

All-Tour

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *