Skip to content

তারকা এই বেড়ালের মালিক জিতলেন সাত লাখ ডলার!

বেড়ালটির আসল নাম টারডার সস। তবে দুনিয়াবাসীর কাছে সে ‘গ্রাম্পি ক্যাট’, অর্থাৎ বদমেজাজি বেড়াল নামে পরিচিত। সম্প্রতি আদালতের এক রায়ে তার মালিককে সাত লাখ ১০ হাজার ডলার দিতে বলা হয়েছে।

পাঁচ বছর বয়সি এই বেড়ালের ছবি ব্যবহার নিয়ে একটি পানীয় কোম্পানির সঙ্গে চুক্তি করেছিলেন তার মালিক টেবাথা বান্ডসে। কিন্তু কোম্পানিটি চুক্তির বাইরে গিয়ে অননুমোদিত পণ্যেও ছবি ব্যবহার করায় মামলা করেন তিনি। আদালতে রায় বান্ডসের পক্ষে গেছে।

কীভাবে বিখ্যাত হলো এই বেড়াল? ২০১২ সালে অসাবধানতাবশত বান্ডসের ছোট ভাই বেড়ালের একটি ছবি সামাজিক মাধ্যম ‘রেডিট’-এ প্রকাশ করেন। সেই সময় বেড়ালটির মুখের ভঙ্গিমা সবার নজর কাড়ে। এভাবেই সে এত জনপ্রিয় হয়ে ওঠে যে, বিভিন্ন সিনেমা ও টিভি শো’তে তার ডাক পড়ে৷ এছাড়া গ্রাম্পির ছবি ব্যবহার হতে থাকে বিভিন্ন পোশাকে। সবদিক সামলাতে ‘গ্রাম্পি ক্যাট লিমিটেড’ নামে একটি কোম্পানি খোলেন বান্ডসে।

মাঝেমধ্যেই গ্রাম্পির ভিডিও সামাজিক মাধ্যমে পোস্ট করা হয়। ইউটিউবে ‘রিয়েল গ্রাম্পি ক্যাট’ নামে একটি চ্যানেল আছে৷ সেখানে বছর পাঁচেক আগে পোস্ট করা একটি ভিডিও ২ কোটি ৯ লক্ষবারের বেশি দেখা হয়েছে।

আগ্রহীরা ইউটিউব চ্যানেলে গিয়ে গ্রাম্পির আরও কয়েকটি ভিডিও দেখতে পারেন। ফেসবুক, টুইটারেও গ্রাম্পির উপস্থিতি আছে৷ সূত্র: ডয়চে ভেলে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *