Home » ডিটিসি ভ্রমণ বার্তা » শিবগঞ্জে ফসলী জমিতে বন্য হাতি, গুলিতে মৃত্যু

শিবগঞ্জে ফসলী জমিতে বন্য হাতি, গুলিতে মৃত্যু

Elephantচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে আজ সোমবার (২০.০৪.১৫) ভারতীয় বন্য হাতি প্রবেশ করায় দিনভর নাজেহাল হয়েছে বিজিবি সদস্যরা। সকাল থেকে বিকেল পর্যন্ত মশাল জ্বালানোসহ বিভিন্নভাবে হাতিটিকে ওপারে পাঠানোর চেষ্টা করেও ব্যর্থ হয় বিজিবি ও পুলিশ। পরে বিকেল ৩টায় বিজিবি ও পুলিশ সদস্যরা গুলি করলে বন্যহাতিটির মৃত্যু হয়।

বিজিবি ৯ ব্যাটালিয়নের অধিনায়ক আবু জাফর শেখ মোহাম্মদ বজলুল হক জানান, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ২০ বিএসএফ নিমতীতা ক্যাম্প এলাকা দিয়ে মোনহরপুর সীমান্ত দিয়ে পদ্মা নদীর চর এলাকা হয়ে একটি বন্য হাতি বাংলাদেশে প্রবেশ করে। এরপর দিনভর রামনাথপুর ও মোনহরপুর গ্রামের বিভিন্ন এলাকায় ফসলী জমিসহ ব্যাপক ক্ষতি করে হাতিটি। এতে আতঙ্কিত হয়ে পড়ে এলাকাবাসী।

তিনি আরো জানান, ৯ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর নাজমুলের নেতৃত্বে বিজিবি সদস্যরা দিনভর অনেক চেষ্টা করেও হাতিটিকে বনে ফেরাতে ব্যর্থ হয়। পরে জনসাধারনের নিরাপত্তার কথা ভেবে ম্যাজিস্ট্রেটের অনুমতি নিয়ে বিকেলে রামনাথপুর মাঠে থাকা হাতিটিকে গুলি করে বিজিবি ও পুলিশ। বিজিবি ৩৪ ও পুলিশ ১৯ রাউন্ড গুলি করলে হাতিটির মৃত্যু হয়।

শিবগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা শিবগঞ্জ উপজেলার ভূমি কর্মকর্তা আফাজ উদ্দীনের উপস্থিতিতে পরে হাতিটিকে মাটিচাপা দেয়া হয়।
সূত্র : ইত্তেফাক