Home » অ্যাডভেনচার ট্রাভেল » হেঁটে বাংলাদেশ ঘুরবেন জিয়া

হেঁটে বাংলাদেশ ঘুরবেন জিয়া

1234নাইস নূর
আজ সকাল থেকে হিমু পরিবহনের সদস্য জিয়াউর রহমান জিয়া হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফের উদ্দেশে (দূরত্ব এক হাজার মাইল)যাত্রা শুরু করেছেন। পঞ্চগড় জেলাশহর থেকে আনুষ্ঠনিক যাত্রা শুরু করে বাংলাদেশের ৬৪ জেলা পায়ে হেঁটে সফর করবেন বলে জানান জিয়া। সরকারি ও বেসরকারি উদ্যোগে তিনি পুরো বাংলাদেশ হাঁটার এই সিদ্ধান্ত নিয়েছেন।

বিশ্বের দরবারে বাংলাদেশের পর্যটন শিল্পকে তুলে ধরার জন্য জিয়া এ কাজ করছেন। ‘এক্সপ্লোর বাংলাদেশ’ স্লোগান নিয়ে এই যাত্রা তিনি অব্যাহত রাখবেন বলে জানান।

এ প্রসঙ্গে জিয়া এনটিভি অনলাইনকে বলেন, ‘বাংলাদেশকে অনেক ভালোবাসি। এর আগে সাতজনের একটি দল নিয়ে আমি এ ধরনের যাত্রা করেছি। তবে সেটার মূল বিষয় ছিল যাতে হতদরিদ্র শিশুরা সবাই স্কুলে যায়। সবাইকে সচেতন করার জন্য এ ধরনের প্রচারণা আমরা করেছি। আর এবার আমি একাই হেঁটে পুরো বাংলাদেশ ঘুরব। মানুষের অনেক সাড়া পেয়েছি। আশা করছি কাজটি করে আমি সফল হব। বাংলাদেশে অপরূপ সৌন্দর্যের কথা বিশ্বের সবাইকে জানাতে চাই।’

২০১৩ সালে ১৯ জুলাই হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকিতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে হিমু পরিবহন। জুবায়ের কবির তুষার সংগঠনটির আহ্ববায়ক। ২০১৪ সালে অনন্যা প্রকাশনী থেকে ‘হিমু পরিবহন’ নামে তারা একটি বই বের করেন। হুমায়ূন আহমেদের ওপর ১০০ জন লেখকের রচনা নিয়ে এই বই বের করা হয়।

এ ছাড়া হিমু পরিবহন ২টা ভাঁজপত্র এবং দুই জেলা শহরে হিমু উৎসবের আয়োজন করে।

জুবায়ের কবির তুষার বলেন, ‘হিমু পরিবহন নিয়ে আমাদের স্বপ্ন অনেক দূর। আমরা হুমায়ূন আহমেদ স্যারকে নিয়ে কাজ তো করবই। সেই সঙ্গে গণসচেতনামূলক কাজ করে যেতে চাই। সবাই যাতে বই পড়ে এই ধরনের প্রচারণাও আমরা করছি। সবার সহযোগিতা পেলে একটা ক্যান্সার হাসপাতাল গড়ে তুলতে চাই। সবাই আমাদের পাশে থাকলে আমরা অনেকদূর এগিয়ে যেতে পারব বলে আমার বিশ্বাস।’
সূত্র : এনটিভি