Home » ডিটিসি ভ্রমণ বার্তা » পর্যটন সেবায় নতুন সংগঠন
ভুটানের অন্যতম দর্শনীয় স্থান টাইগার হিল

পর্যটন সেবায় নতুন সংগঠন

গাজী মুনছুর আজিজ
দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে পর্যটনকেন্দ্রিক সম্পর্কের উন্নয়নে গঠিত হলো ‘সাউথ এশিয়ান ট্যুরিজম ফেডারেশন।’ সংগঠনটি আঞ্চলিক পর্যটনের উন্নয়নে কাজ করবে বলে ঘোষণা দিয়েছে।

ভুটানের অন্যতম দর্শনীয় স্থান টাইগার হিল

ভুটানের অন্যতম দর্শনীয় স্থান টাইগার হিল

২২ মে গুলশানের একটি হোটেলে আয়োজিত এক সভায় নতুন এ সংগঠনের আত্মপ্রকাশ হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফাউন্ডেশন অব ট্যুরিজম অ্যান্ড ডেভেলপমেন্টের সভাপতি এইচএম হাকিম আলী। বাংলাদেশ হোটেল অ্যাসোসিয়েশনের আয়োজনে এ সভায় অংশ নেন ভারত, নেপাল, ভুটান ও বাংলাদেশের প্রতিনিধিরা।

সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ফাউন্ডেশন অব ট্যুরিজম অ্যান্ড ডেভেলপমেন্টের সভাপতি এইচএম হাকিম আলী। এছাড়া সহ-সভাপতি হিসেবে আছেন ভারতের একজন ও নেপাল অ্যাসোসিয়েশন অব ট্যুর অ্যান্ড ট্রাভেল এজেন্টসের সভাপতি ডি বি লিম্বু। সাধারণ সম্পাদক হিসেবে আছেন অ্যাসোসিয়েশন অব ভুটানিজ ট্যুর অপারেটরসের নির্বাহী পরিচালক সোনম দর্জি ও অর্থ সম্পাদক ভুটানের হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সঙ্গীতা রানা। এছাড়া বাংলাদেশ ইনবাউন্ড ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল একরামকে আহ্বায়ক করে সংশ্লিষ্ট একটি অ্যাডহক কমিটিও গঠন করা হয়। সূত্র : আলোকিত বাংলাদেশ