Home » ডিটিসি ভ্রমণ বার্তা » কারিগরি ত্রুটি : মার্কিন দূতাবাসের ভিসা প্রক্রিয়া স্থগিত

কারিগরি ত্রুটি : মার্কিন দূতাবাসের ভিসা প্রক্রিয়া স্থগিত

USA

কারিগরি ত্রুটির কারণে ঢাকার মার্কিন দূতাবাসের ভিসা প্রক্রিয়া স্থগিত হয়ে গেছে।

দূতাবাসের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার অ্যাফেয়ার্স ব্যুরোর ভিসা প্রক্রিয়ায় কারিগরি ত্রুটি দেখা দিয়েছে। এ ইস্যুটি কোনো বিশেষ ধরনের ভিসা বা নির্দিষ্ট দেশের ক্ষেত্রে প্রযোগ্য নয়। সমস্যাটি দ্রুত সমাধান করে সবকিছু কার্যক্ষম করতে আমরা কাজ করছি। এ যান্ত্রিক ত্রুটির কারণে মার্কিন ভিসা প্রক্রিয়ায়ও প্রভাব ফেলছে। এ সমস্যার জন্য ব্যুারো দুঃখ প্রকাশ করেছে।

এতে বলা হয়েছে, গত ৮ জুনের পরে অনুমোদনকৃত বেশিরভাগ অভিবাসী ও অ-অভিবাসী ভিসা প্রিন্ট করা যাচ্ছে না। মার্কিন দূতাবাস ও কনস্যুলেট ৯ জুন বা এর পরে জমা দেয়া নতুন আবেদনপত্রগুলো প্রস্তুত করতে পারছে না। অ-অভিবাসী ভিসার জন্য দূতাবাসে ১৭ ও ১৮ জুন নির্ধারিত সব সাক্ষাৎকার বাতিল করা হয়েছে। নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ জুন। আবেদনকারীদের ইতোমধ্যে বিষয়টি সম্পর্কে ই-মেইলের মাধ্যমে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আরও সহায়তার জন্য আবেদনকারীরা দূতাবাসের কল-সেন্টারে ফোন করতে পারেন। রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কল-সেন্টার খোলা থাকবে। সেখানে যে কেউ বাংলা বা ইংরেজিতে দূতাবাস প্রতিনিধির কাছে সহায়তা চাইতে পারেন। কল-সেন্টারের নম্বর : +৮৮-০৯৬১০২০২০৪০। support-bangladesh@ustraveldocs.com ঠিকানায় ই-মেইল করা যাবে।