Home » এন্টারটেইনমেন্ট » দীপিকা পাড়ুকোন জার্নি টু হলিউড

দীপিকা পাড়ুকোন জার্নি টু হলিউড

মামুন আব্দুল্লাহ
বলিউড বাদশাহ শাহরুখ খানের সঙ্গে ‘ওম শান্তি ওম’ সিনেমা দিয়ে ভারতীয় সিনেমাপাড়ায় পা রাখেন দিপীকা পাড়ুকোন। তারপর থেকেই আর পেছনে ফিরে তাকাতে হয়নি এ নায়িকার। অভিনয়ের রেসের ঘোড়ায় চড়েই যেন দুর্বার গতিতে এগিয়ে চলেছেন বলিউডের এ হটগার্ল। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ ইতিমধ্যেই ভারতীয় ফিল্ম ফেয়ার পুরস্কার ভরেছেন নিজের ঝুলিতে। এমনকি বর্তমান সময়ের সফল নায়িকা প্রিয়াংকা, ক্যাটরিনা এবং কারিনাসহ বলিউডের বিখ্যাত সব অভিনেত্রীকে টপকে টাইম সেলেবেক্সের ২০১৪ সালের সেরা অভিনেত্রীর খেতাবও জিতে নিয়েছেন এ অভিনেত্রী। ইন্ডাস্ট্রিকে প্রতি বছরই উপহার দিয়ে যাচ্ছেন একাধিক ব্যবসা-সফল ছবি। যদিও ২০০৯ এবং ২০১০ সালের শুরুটা খুব একটা ভালো কাটেনি দীপিকার। চাঁদনী চক টু চায়নাসহ পরপর কয়েকটি সিনেমা ব্যবসায়িকভাবে তেমন একটা লাভের মুখ দেখাতে পারেনি এ অভিনেত্রী।

Deepika-Padukone

২০১৩ সালে এসেই দিপীকার বৃহস্পতি ফের তুঙ্গে উঠে যায়। এ বছর বলিউডের সর্বোচ্চ আয় করা সিনেমার মধ্যে চারটিতেই ছিলেন তিনি। রামলীলা ছবিতে অভিনয়ের জন্য একই সালে তিনি বর্ষসেরা অভিনেত্রী হিসেবেও নির্বাচিত হন। যদিও ২০১২ সালে মুক্তি পাওয়া ককটেল সিনেমাটিকেই ওম শান্তি ওমের পর দিপীকার ক্যারিয়ার পরবর্তী টার্নিং পয়েন্ট হিসেবে বিবেচনা করা হয়।

২০১৪ সালে এসে মুক্তি পেয়েছিল বলিউডের অন্যতম বিগ বাজেটের ছবি ‘চেন্নাই এক্সপ্রেস’। মুক্তির দুই সপ্তাহের মধ্যেই শাহরুখ খান-দীপিকা জুটির এ ছবিটি ভারত এবং বহির্বিশ্বে মিলিয়ে তিনশ’ কোটিরও বেশি রুপি আয় করেছিল।

২০১৫ সালের প্রথম দিকটা দীপিকার একেবারে ফাঁকা গেলেও বছরের শেষের দিকে এসে মুক্তি পায় কমেডি গল্পনির্ভর সিনেমা পিকু এবং তামাশা।

আর বছরের একেবারেই শেষে আগামী ২৮ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে রণবীর সিংয়ের সঙ্গে বহুল আলোচিত সিনেমা ‘বাজিরাও মাস্তানি’।

শুধু অভিনয়ই নয় ব্যক্তিগত জীবনে প্রেমের সম্পর্ক জড়ানো নিয়েও সারা বছর আলোচনায় থেকেছেন তিনি।

প্রেমে জড়ানোর বিষয়গুলো সামাজিক যোগাযোগ মাধ্যম এবং গণমাধ্যমে অকপটে বর্ণনা করেন এ তারকা।

‘বাসনা হ্যায় হাসিনু’ সিনেমাতে অভিনয় করতে গিযে রণবীর কাপুরের সঙ্গে জড়িয়ে যান প্রেমের সম্পর্কে। এর পর গণমাধ্যমে তাদের বিয়ে নিয়ে জল্পনা-কল্পনা শুরু হলেও দুই বছরের মাথায় ইতি ঘটে তাদের সম্পর্কের। আর এখন বলিউডের আরেক রণবীরের সঙ্গে সম্পর্কের গুঞ্জন বেশ শক্ত ভাবে জেঁকে বসেছে বলিউডপাড়ায়।

তবে দীপিকা তাদের উভয়ের সম্পর্ককে স্বর্গীয় সম্পর্ক বলে অভিহিত করেছেন এবং রণবীরের সামনে নগ্ন হতেও তার কোনো সংকোচ নেই বলে মন্তব্য করে গুঞ্জনের জবাব দিয়েছেন।

ব্যাটমিন্টন বাবার ২৯ বছর বয়সী এ কন্যা সর্বশেষ পা বাড়াচ্ছে হলিউড সিনেমার পথে। অভিনেতা ভিন ডিজেলের সঙ্গে জুটি হয়ে ‘ট্রিপল এক্স’ সিরিজের নতুন কিস্তিতে দেখা যাবে দীপিকাকে। ইতিমধ্যে ‘ট্রিপল এক্স- দ্য রিটার্ন অব জেন্ডার কেস’ নামে চলচ্চিত্রটির নামকরণও করা হয়ে গেছে। যদিও এর আগে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজের সপ্তম পার্টে একসঙ্গে ভিন ডিজেল এবং দীপিকার অভিনয়ের সম্ভাবনা চূড়ান্ত হয়েছিল কিন্তু ‘হ্যাপি নিউ ইয়ার’, ‘গোলিও কা রাসলীলা’ এবং ‘রাম-লীলা’ নিয়ে ব্যস্ত থাকায় সে সুযোগ হাতছাড়া করতে হয়েছে বলিউডের এ হার্টথ্রব নায়িকাকে। তবে দীপিকার এবারের হলিউডযাত্রায় হয়তো আর কোনো বাধা হয়ে থাকছে না। কারণ চলতি বছরে তামাশা এবং পিকু ছবির ব্যবসায়িক সফলতার রেশ ধরে বেশ ফুরফুরে মেজাজেই আছেন এ তারকা। আর কয়েকদিন পরই দর্শক মাতাতে আসছে তার বহুল আলোচিত সিনেমা বাজিরাও মাস্তানি। ছবিটির শতভাগ সাফল্য পাবে বলেও আশাবাদ ব্যক্ত করছেন বলিউড বিশ্লেষকরা। ছবিটির পর হাতে আর তেমন ব্যস্ততাও নেই দীপিকার। তাই সব ঠিক থাকলে হয়তো ‘ট্রিপল এক্স- জেন্ডার কেস রিটার্নস-এর মাধ্যমেই দীপিকা পা রাখতে যাচ্ছেন হলিউডের চাকচিক্যময় জগতে। সৌজন্যে : যুগান্তর