Home » ডিটিসি ভ্রমণ বার্তা » বাংলাদেশে আমিরাতের ভিসা সেন্টার চালু

বাংলাদেশে আমিরাতের ভিসা সেন্টার চালু

Amirat-Visa-Centerবাংলাদেশে ভিসা সেন্টার চালু করেছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। গতকাল সোমবার (২১ ডিসেম্বর ২০১৫) গুলশানে এই ভিসা সেন্টারের উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

ভিসা সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এই আধুনিক ভিসা কেন্দ্র ইউএই’তে বাংলাদেশি কর্মীদের জন্য বন্ধ থাকা ভিসা উন্মুক্ত করতে সুযোগ তৈরি করবে। বিশেষ করে দেশটিতে বাংলাদেশি ডাক্তার, ইঞ্জিনিয়ার, নার্স, আইটি পেশাজীবী, হিসাবরক্ষকসহ দক্ষ ও অদক্ষ কর্মীদের কাজের সুযোগ বাড়বে বলে আমরা আশা করি।

তিনি বলেন, বর্তমানে ইউএই’তে বিপুল সংখ্যক বাংলাদেশি কর্মরত রয়েছেন। দুই দেশেরই আর্থ-সামাজিক উন্নয়নে তারা বিরাট অবদান রেখে চলেছেন। তিনি বলেন, ভ্রাতৃপ্রতীম দুই দেশের জনগণ অভিন্ন বিশ্বাস, মূল্যবোধ ও আকাঙ্ক্ষাকে ধারণ করে। দুই দেশের ঐতিহাসিক সম্পর্ক জোরালো হয়েছে ধর্মীয় মিথস্ক্রিয়া, অর্থনৈতিক সহযোগিতা ও মানুষের মধ্যে যোগাযোগ বৃদ্ধির কারণে।

তিনি বলেন, আধুনিক সুবিধাসম্পন্ন এই ভিসা সেন্টার ভিসা প্রক্রিয়াকে সহজ, সুষ্ঠু ও দ্রুত করতে সহায়ক হবে। ঢাকায় সংযুক্ত আরব আমিরাতের নতুন ভিসা সেন্টার দু’দেশের সম্পর্ককে আরো দৃঢ় করবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী। দুবাইয়ে অনুষ্ঠেয় এক্সপো ২০০০-এর আগে বিপুলসংখ্যক বাংলাদেশি সেদেশে কাজের সুযোগ পাবে বলে তিনি জানান। এ সময় আরো বক্তব্য রাখেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত ড. সায়িদ বিন হাজার আল শেহি। অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা ও ঢাকাস্থ আমিরাত দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার বিষয় সহকারী আন্ডার সেক্রেটারি আহমেদ আল হান আল ধাহেরি বলেন, বর্তমানে আমিরাতে বাংলাদেশিদের ভিসা নিষিদ্ধ নয়। আমরা নতুন পদ্ধতি চালু করেছি। সূত্র : ইত্তেফাক