Home » ডিটিসি ভ্রমণ বার্তা » দার্জিলিংয়ে পর্যটক বহনকারী গাড়িতে বোমা হামলা

দার্জিলিংয়ে পর্যটক বহনকারী গাড়িতে বোমা হামলা

দার্জিলিংয়ে হামলায় জ্বলছে পর্যটকবাহী বাস। ছবি : এনডিটিভি

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দার্জিলিংয়ে পর্যটকবাহী একটি গাড়িতে বোমা নিক্ষেপ করেছে দুর্বত্তরা। আজ শনিবার সকালে শিলিগুড়ি থেকে সিকিম যাওয়ার পথে ২৭ মাইল নামক এলাকায় একটি গাড়ি থামিয়ে বোমা মেরে দুর্বৃত্তরা চম্পট দেয়। অবশ্য তার আগেই ওই গাড়ি থেকে পাঁচ পর্যটক নেমে গিয়েছিলেন।

তবে গাড়ি থেকে নেমে পাঁচ পর্যটক প্রাণে বাঁচলেও ওই গাড়িতে থাকা সিকিমের পর্যটকদের জন্য কেনা খাবার ও অন্যান্য সরঞ্জাম পুড়ে গেছে বলে পুলিশির বরাতে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকা।

শেষ খবর পাওয়া পর্যন্ত ২৭ মাইল এলাকায় দুর্বৃত্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ ও সেনাবাহিনী।

এর আগে গতকাল শুক্রবার ও তার আগের দিন বৃহস্পতিবারও দার্জিলিংয়ে বোমা হামলা চালিয়েছিল দুর্বত্তরা। দার্জিলিং ও কালিংপংয়ের মাঝে থাকা একটি সংযোগ সেতু উড়িয়ে দেওয়ার চেষ্টা করা হয় বৃহস্পতিবার রাতে। শুক্রবার কালিম্পংয়ের রাস্তায় আরেকটি খাদ্যদ্রব্যবাহী ট্রাকে হামলা চালায় মুখোশধারীরা। পরে ওই খাদ্যদ্রব্যগুলো লুঠ করে তারা।

পরপর তিনদিনে এই বোমা বিস্ফোরণ ও হামলার ঘটনায় গোটা দার্জিলিংয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে বলে স্থানীয় সূত্রের বরাতে জানিয়েছে সংবাদমাধ্যমগুলো। পশ্চিমবঙ্গের পর্যটন শহর বলে পরিচিত দার্জিলিংয়ে এমনিতেও চলতি বছরে পর্যটকের সংখ্যা কম- এর মধ্যে যারা গিয়েছিল তারাও ফিরতে শুরু করেছে। সৌজন্যে: এনটিভি

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।