Home » এন্টারটেইনমেন্ট » ‘বাহুবলী টু’র রেকর্ড ভাঙলো ‘পদ্মাবত’

‘বাহুবলী টু’র রেকর্ড ভাঙলো ‘পদ্মাবত’

প্রভাস অভিনীত ‘বাহুবলী টু’ সিনেমার রেকর্ড ভেঙে দিয়েছে দীপিকা অভিনীত ‘পদ্মাবত’। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানান, মুক্তির প্রথমদিনই প্রভাসের ‘বাহুবলী টু’-এর রেকর্ড ভেঙে দিয়েছে ‘পদ্মাবত’। প্রথমদিন থেকেই আন্তর্জাতিক বাজারে তুমুল ব্যবসা করেছে বানশালীর এই সিনেমাটি।

টুইটে তরণ জানান, ‘পদ্মাবত’ প্রথমদিন অস্ট্রেলিয়ায় ১.৮৮ কোটি ব্যবসা করেছে। নিউজিল্যান্ডে করেছে ২৯.৯৯ লাখ। পাশাপাশি ইউকে-তে এই সিনেমা ব্যবসা করেছে ৮৮.০৮ লাখ। যা ‘বাহুবলী টু’ এবং আমির খানের ‘দঙ্গল’-এর তুলনায় অনেক বেশি। সবকিছু মিলিয়ে মুক্তির প্রথমদিন থেকে বক্স অফিসে ব্যাপক সাড়া ফেলেছে সিনেমাটি।

এদিকে ‘পদ্মাবত’ সিনেমার মুক্তি নিয়ে ভারতের দিল্লির গুরগাঁও, হরিয়ানা, রাজস্থান, উত্তর প্রদেশ, গুজরাট, মধ্যপ্রদেশ, জম্মু ও কাশ্মীরে সহিংস বিক্ষোভ হয়েছে। সিনেমাটির মুক্তিকে ঘিরে ভারতের বিভিন্ন রাজ্যের একাধিক স্থানে গত বুধবার হামলা হয়েছে। হরিয়ানার একটি সরকারি বাসে আগুন দেয়ার পর ওই সড়ক ধরে যাওয়া স্কুলের শিক্ষার্থীদের একটি বাসে হামলা চালানো হয়।

বিক্ষুব্ধদের নিক্ষিপ্ত পাথরে স্কুল বাসটির অধিকাংশ জানালার কাঁচ ভেঙে যায়, আতঙ্কিত শিশুদের চিৎকার সত্ত্বেও পাথর নিক্ষেপ বন্ধ করা হয়নি। বৃহস্পতিবার সিনেমাটির মুক্তির দিনে সহিংসতার আশঙ্কায় গুরগাঁওয়ের বেশ কিছু স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় স্কুল কর্তৃপক্ষ।

বিক্ষোভকারীদের অভিযোগ, সিনেমায় রানী পদ্মীনির সঙ্গে খিলজির প্রেম দেখানো হয়েছে; তবে এই অভিযোগ জোরালোভাবে অস্বীকার করে আসছেন চলচ্চিত্রটির নির্মাতা। কিন্তু তাতেও সিনেমাটিকে কেন্দ্র করে শুরু হওয়া প্রতিবাদ, বিক্ষোভ, সহিংসতা থামেনি। সূত্র: আরটিভি