Home » ডিটিসি ভ্রমণ বার্তা » বাংলাদেশ-ভারতের পাঁচ রুটে উদ্বোধন হলো ৬ বাস

বাংলাদেশ-ভারতের পাঁচ রুটে উদ্বোধন হলো ৬ বাস

ঢাকা-কলকাতাসহ ভারতের পাঁচটি রাজ্যে নতুন বাস চলাচল শুরু হয়েছে। ‘শ্যামলী এনআর ট্রাভেলস’ নামে আন্তর্জাতিক রুটে নতুন এ বাস সার্ভিস শুক্রবার (০২ ফেব্রুয়ারি) সকালে উদ্বোধন করা হয়।

সকাল সাড়ে ৭টায় রাজধানীর কমলাপুরে বিআরটিসির আন্তর্জাতিক বাস টার্মিনালে পাঁচটি রুটের নতুন এ বাস সার্ভিসের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া।

উদ্বোধন হওয়া রুটগুলো হচ্ছে- ঢাকা-কলকাতা, ঢাকা-শিলং-গৌহাটি, ঢাকা-খুলনা-কলকাতা, আগরতলা-ঢাকা-কলকাতা এবং ঢাকা-আগরতলা।

বাস সার্ভিসের উদ্বোধন করে সচিব মো. নজরুল ইসলাম বলেন, নতুন বাসে যাত্রী সেবা আরও বাড়বে। যাত্রীদের সঙ্গে বাসে উন্নত ব্যবহারের মাধ্যমে যাত্রীসেবা বাড়াতে হবে।

এ সময় শ্যামলী এনআর ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাকেশ ঘোষ বলেন, আগের চেয়ে এবারের গাড়িগুলো বেশ ভালো। এতে যাত্রীরা ঝঞ্ঝাটহীন আরামদায়ক সেবা পাবেন যাত্রীরা।

বিআরটিসি সূত্র জানায়, নতুন বাস অপারেটর নিযুক্ত করার মাধ্যমে সরকারের রাজস্ব বাড়বে। তবে যাত্রী ভাড়ার পরিবর্তন হবে না, আগের ভাড়াতেই চলাচল করতে পারবেন যাত্রীরা।

বর্তমানে ঢাকা-কলকাতা রুটে ভাড়া এক হাজার ৯০০ টাকা। ঢাকা-শিলং-গৌহাটি আসা যাওয়া পাঁচ হাজার ১০০ টাকা। টিকিট পাওয়া যাবে কমলাপুর বিআরটিসির আন্তর্জাতিক বাস টার্মিনাল কাউন্টার, আরামবাগ শ্যামলী বাস কাউন্টার, কল্যাণপুর ও পান্থপথ শ্যামলী কাউন্টারে।

এছাড়া নারায়ণগঞ্জের চাষাড়া, সাভার বাসস্ট্যান্ডে শ্যামলী কাউন্টার থেকে টিকিট দেওয়া হবে কলকাতাসহ ভারতের অন্যান্য রুটের যাত্রীদের।

সপ্তাহের সোম, বুধ ও শুক্রবার সকাল সাড়ে ৭টা ও রাত ১০টা ১৫ মিনিটে কমলাপুর থেকে ভারতের গন্তব্যের উদ্দেশে ঢাকা ছাড়বে। আর শনি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকার উদ্দেশে কলকাতা ছাড়বে শ্যামলী এনআর ট্রাভেলসের বাসগুলো।

১৯৯৯ সালে ঢাকা-কলকাতা রুটে সৌহার্দ্য বাস সার্ভিসের জন্য বাংলাদেশের বিআরটিসি ও ভারতের ডব্লিউবিটিসির উদ্যোগে বাস সার্ভিস চালু হয়। সূত্র: বাংলানিউজ