Home » ক্লাব সংবাদ » পতেঙ্গা সৈকত ট্যুর, ২৯-৩০ মার্চ ২০১৯, জনপ্রতি ৩,৫০০ টাকা

পতেঙ্গা সৈকত ট্যুর, ২৯-৩০ মার্চ ২০১৯, জনপ্রতি ৩,৫০০ টাকা

নতুন করে সেজেছে পতেঙ্গা সমুদ্র সৈকত। বসার স্থান হাঁটার পথ ও সবুজ বাগান করা হয়েছে ফাঁকে ফাঁকে। দর্শনার্থীদের ভিড়ও বাড়ছে আগের তুলনায়। তাঁদের কোলাহলে ছাপিয়ে যাচ্ছে ঢেউয়ের গর্জন। চট্টগ্রাম সিটি আউটার রিং রোড প্রকল্পের আওতায় সৈকতের পাঁচ কিলোমিটার এলাকাজুড়ে সৌন্দর্যবর্ধনের কাজ চলছে। এর ফলে চার স্তর থেকে উপভোগ করা যাচ্ছে সমুদ্রদর্শন। রিং রোড থেকে সমুদ্রের দিকে নামতেই ৩০ ফুট প্রশস্তের হাঁটাপথ। এরপরই অভ্যর্থনা জানাবে সুসজ্জিত বাগানের রং-বেরঙের বর্ণিল নানা ধরনের ফুল। এরপর বসার জন্য হাজারো আসন। এত উপভোগের পরই হাঁটা যাবে সৈকতে। মিলবে সমুদ্রের নোনা পানি ছোঁয়ার স্বাদ। চলুন নতুন এই পতেঙ্গা সৈকত ভ্রমণে ঢাকা ট্যুরিস্টের সাথে মাত্র ৩,৫০০ টাকায়।

নতুন করে সাজানো পতেঙ্গা সমুদ্র সৈকত। বসার স্থান, হাঁটার পথ ও সবুজ বাগান করা হয়েছে ফাঁকে ফাঁকে। দর্শনার্থীদের ভিড়ও বেড়েছে আগের তুলনায়। আমাদের ট্যুরের মূল আকর্ষন এই সৈকত। ছবি: প্রথম আলোর সৌজন্যে

ভ্রমণ পরিকল্পনা

২৯ মার্চ শুক্রবার সকাল ৭টায় ঢাকার কমলাপুর ট্রেন স্টেশন থেকে শুরু হবে আমাদের যাত্রা। আশা করি দুপুর ১টার মধ্যে আমরা পৌঁছে যাব চট্টগ্রামে। উঠে যাব স্টেশন রোডের পূর্ব নির্ধারিত হোটেলে। দুপুরের খাবার শেষে রিজার্ভ করা গাড়িতে ছুটে যাব কাঙ্খিত সৈকতে। থাকব সন্ধ্যা অবধি। সূর্যাস্তের মনোরম দৃশ্য উপভোগ করার পর চলে আসব শহরে। উপভোগ করব চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের। এরপর রাত কাটাবো হোটেলে।

পরের দিন ৩০ মার্চ সকালে নাস্তা শেষে যাব দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মৃতিবিজরিত ওয়ার সিমেট্রি দেখতে। সবুজ বৃক্ষ আর পাতাবাহারের বেষ্টনী দিয়ে ঘেরা এলাকাটি স্মরণ করিয়ে দিচ্ছে জাপানে পারমানবিক বোমার ক্ষত। এরপর যাব বায়েজিদ বোস্তামির মাজারে। আবার ফিরে আসব হোটেলে। চেক-আউটের পর দুপুরের খাবার শেষে ঢাকায় ফিরব দুই দিনের স্মৃতি নিয়ে।

দুই দেন আরো দেখব টাইগার পাস, বাটালি হিল, চট্টগ্রাম সমুদ্র বন্দর, কোর্ট বিল্ডিং, ডিসি হিল।

যোগাযোগ: ০১৬১২ ৩৬০৩৪৮।

বুকিংয়ের শেষ তারিখ: ১৭ মার্চ ২০১৮। বুকিংয়ের সময় জনপ্রতি ২,০০০ টাকা জমা দিতে হবে। বাকি টাকা জমা দিতে হবে ২৬ মার্চের মধ্যে। আসন সংখ্যা সীমিত।

সৈকতে নির্মিত রঙিন বসার স্থানে দর্শনার্থীরা। ছবি: প্রথম আলোর সৌজন্যে

ট্যুরের অন্তর্ভূক্ত: ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনে যাওয়া এবং চট্টগ্রাম থেকে নন এসি বাসে ঢাকায় আসা। রিজার্ভড জিপে সাইটসিয়িং। সকালের নাস্তা, দুপুর ও রাতের খাবার। ইভিনিং স্ন্যাকস। এন্ট্রি ফি।

খরচে যা থাকছে না: চিকিৎসা ও ব্যক্তিগত খরচ। মেনুর বাইরে অতিরিক্ত কোনো খাবার। কোমল পানীয়। হোটেলে অতিরিক্ত কোনো রুম নিলে তার ভাড়া। অনাকাঙ্খিত পরিস্থিতির খরচ। জরিমানা ও আইন খরচ। যা উল্লেখ নাই এমন সব খরচ।

যেকোনো সময়ে ট্যুরের যেকোনো বিষয় পরিবর্তন হতে পারে।

আপডেট জানতে ভিজিট করুন: dhakatouristclub.com/patenga-2019

ওয়ার সিমেট্রি। দ্বিতীয় দিন যাব এখানে। ছবি: উইকিপিডিয়া

Other Services
Package tour: Cox’s Bazar, St. Martin, Teknaf, Sajek, Sylhet, Bandarban, Rangamati, Kuakata, Sundarban, Shillong-Cherrapunji, Darjeeling, Agartala, Delhi-Agra, Simla-Manali, Kashmir, Bhutan, Nepal, Malaysia, Thailand, Singapore, Indonesia
Daylong Tour: Start from 850/= (Dhaka and Near Dhaka)
Corporate and Customized Tour: Any day, any time.
India: VISA Processing (Tourist, Medical, Business), Package Tour, Guide, Tour Plan.
Documentary, Photography, Tourist Guide, Travel Consultancy

আপডেট জানতে চোখ রাখুন

ওয়েব সাইট: dhakatourist.com, dhakatouristclub.com
ফেসবুক পেজ: facebook.com/dhakatourist, ফেসবুক গ্রুপ: facebook.com/groups/dhakatouristclub
যোগাযোগের ঠিকানা: ১৮০-১৮১, শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণী (নবম তলা), বিজয় নগর, ঢাকা- ১০০০।

বায়েজিদ বোস্তামির মাজার। দ্বিতীয় দিন যাব এখানে। ছবি: উইকিপিডিয়া