Home » এন্টারটেইনমেন্ট » বইমেলায় তারকাদের বই
আবুল হায়াত, সুজাতা, অনিমেষ আইচ ও তাহসান খান (বাঁ দিক থেকে)।

বইমেলায় তারকাদের বই

:: শাহ আলম সাজু ::

প্রতিবছর বইমেলায় একাধিক তারকার বই প্রকাশিত হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। ইতোমধ্যে মেলার স্টলে কয়েকজন তারকার বই চলে এসেছে। কারো কারো বই প্রকাশের পথে।

কোনো কোনো তারকা বই প্রকাশের পর থেকেই নিয়মিত মেলায় যাচ্ছেন এবং মেলায় থেকে ভক্তদের অটোগ্রাফ দিচ্ছেন।

এ বছর একুশে পদকপ্রাপ্ত গুণী অভিনেতা আবুল হায়াতের দুটি বই প্রকাশিত হয়েছে। একটি গল্পের বই, অন্যটি মঞ্চ নাটকের বই। তার গল্পের বইয়ের নাম ‘স্বপ্নের বৃষ্টি’ এবং মঞ্চ নাটকের বইয়ের নাম ‘দুটো মঞ্চ নাটক’। বই দুটি প্রকাশ করেছে প্রিয় বাংলা প্রকাশন।

একুশে পদকপ্রাপ্ত খ্যাতিমান চলচ্চিত্র অভিনেত্রী সুজাতার লেখা তিনটি প্রকাশিত হবে। একটি আত্মজীবনীমূলক বই, একটি উপন্যাস এবং রূপবানের কথা নামে একটি বই।

জনপ্রিয় নাট্য পরিচালক অনিমেষ আইচের নতুন উপন্যাস যামিনী প্রকাশিত হয়েছে। বইটি প্রকাশ করেছে  তাম্রলিপি।

শ্রোতাপ্রিয় গায়ক ও অভিনেতা তাহসান খানের প্রথম বই ‘অনুভূতির অভিধান’ প্রকাশের পথে। কিছুদিনের মধ্যেই বইটি মেলায় আসবে। এটি প্রকাশ করবে অধ্যয়ন প্রকাশনী।

অভিনেত্রী কুসুম সিদকারের গল্পের বই ‘অজাগতিক ছায়া’ প্রকাশ করেছে তাম্রলিপি। এটি তার দ্বিতীয় বই।

অভিনেত্রী আশনা হাবিব ভাবনার প্রথম কবিতার আসবে বইমেলায়। তার বইটির নাম ‘রাস্তার ধারের গাছটির কোনো ধর্ম ছিল না’।

লাক্স তারকা শানারেই দেবী শানুর দুটি উপন্যাস মেলায় এসেছে। একটি প্রকাশ করেছে অনন্যা। অন্যটি প্রকাশ করেছে তাম্রলিপি। তাম্রলিপি প্রকাশিত উপন্যাসটির নাম ‘ইতি মেঘবালক’। অনন্যা প্রকাশিত উপন্যাসটির নাম ‘আমার একটা তুই চাই’।

গায়িকা পুতুল গত কয়েক বছর ধরে নিয়মিত বই লিখছেন। এবারের মেলার প্রথম দিন থেকেই তার লেখা নতুন উপন্যাস পাওয়া যাচ্ছে। বইটির নাম ‘এক শিল্পীসত্বার ব্যবচ্ছেদ এবং তার আত্মজীবনীর ভগ্নাংশ’।

ক্লোজআপ তারকা গায়ক মুহিন প্রথমবার লেখক হিসেবে আত্মপ্রকাশ করেছেন এবারের বই মেলায়। মেলায় আসছে তার প্রথম কবিতার বই ‘তুমি সুন্দর’। সৌজন্যে: ডেইলি স্টার।