Home » ডিটিসি ভ্রমণ বার্তা » স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নতুনরূপে ‘ট্রাভেল বাংলাদেশ’

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নতুনরূপে ‘ট্রাভেল বাংলাদেশ’

স্বাধীতার সুবর্ণজয়ন্তীকে কেন্দ্র করে নতুন রূপে, নতুন চমক নিয়ে যাত্রা শুরু করলো ট্রাভেল বিষয়ক কনটেন্ট প্ল্যাটফর্ম ‘ট্রাভেল বাংলাদেশ’। সপ্তাহব্যাপী আয়োজনে দেশের পর্যটন ও অন্যান্য সেক্টরের অতিথিরা কথা বলছেন ট্রাভেল বাংলাদেশের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। প্রতিদিন নতুন নতুন সারপ্রাইজ নিয়ে হাজির হচ্ছে প্রতিষ্ঠানটি। এভাবে ধারাবাহিকভাবে বিভিন্ন অভিজ্ঞতামূলক উদ্যোগ গ্রহণ করে এগিয়ে যাবে ট্রাভেল বাংলাদেশ।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া বলেন, তরুণরা ডিজিটার বাংলাদেশের বিনির্মাণে দারুণ দারুণ উদ্যোগ নিয়ে এগিয়ে আসছে, যা দেশের পর্যটনকে আরও সামনে এগিয়ে নিতে সহায়তা করবে। পর্যটন কর্পোরেশন সবসময় তরুণদের সাথে আছে, ট্রাভেল বাংলাদেশের নতুন উদ্যোগের সাথে আছে। আমি নিজেই ট্রাভেল বাংলাদেশের নতুন সার্ভিসগুলো শুনে অনেক চমৎকৃত হয়েছি এবং আশা করছি দেশের মানুষ অবশ্যই ট্রাভেল বাংলাদেশের সার্ভিসগুলো গ্রহণ করবেন।”

‘ট্রাভেল বাংলাদেশ নতুনরূপে’ আয়োজনে অতিথি হিসেবে আরো ছিলেন ইন্টারন্যাশনাল মাস্টারশেফ নাজিম খান,  টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক, ইউএস বাংলা এয়ারলাইন্স পাবলিক রিলেশন্সের জিএম কামরুল ইসলাম, ম্যারিয়ট ইন্টারন্যাশনালের হোটেল ম্যানেজার মো. আল আমিন,  প্রথম আলো’র হেড অব ডিজিটাল বিজনেস জাবেদ সুলতান পিয়াস, শেয়ার ট্রিপ’র ফাউন্ডার ও সিইও কাশেফ রহমান, হেরিটেজ ট্রাভেলার এলিজা বিনতে এলাহী, ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোর্ট’র হেড অফ সেলস ও মার্কেটিং মাহমুদ হাসান, ট্যুর গ্রুপ বিডি’র প্রতিষ্ঠাতা ইমরানুল আলম। সামনে অতিথি হিসেবে আরও থাকবেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও জাবেদ আহমেদ, পাটা গ্লোবালের বাংলাদেশ প্রতিনিধি ও পাটা বাংলাদেশের চেয়ারম্যান শহীদ হামিদ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক জিয়া হকসসহ আরও অনেকে।

নতুনরূপে যাত্রা সম্পর্কে ট্রাভেল বাংলাদেশের প্রতিষ্ঠা ও প্রধান নির্বাহী আহসান রনি বলেন, বর্তমানে বাংলাদেশের ৬৪ জেলার ইতিহাস, ঐতিহ্য, দর্শনীয় স্থান, খাবার, হোটেল-রিসোর্টসহ সকল ধরনের ভ্রমণ তথ্য দিয়ে প্রতি মাসে ৫ লক্ষের বেশি মানুষকে সহায়তা দিচ্ছি আমরা। স্বাধীনতার পঞ্চাশে এসে বাংলাদেশকে নতুনভাবে উপভোগ করার সুযোগ করে দিতে বদ্ধপরিকর ট্রাভেল বাংলাদেশ।
২৬ তারিখ থেকে ট্রাভেল বাংলাদেশের ওয়েবসাইট travelbd.xyz-এর নতুন ভার্সন এসেছে যেখানে একজন ট্রাভেলার বাংলা, ইংরেজী ও ভিডিও ভার্সনে দেশ-বিদেশের তথ্য জানার পাশাপাশি নিজেও অ্যাকাউন্ট খুলে ভ্রমণ বিষয়ক নানা আর্টিকেল ও ভিডিও পোস্ট করতে পারবেন। যা বাংলাদেশে প্রথম কোন প্ল্যাটফর্ম চালু করলো।

এছাড়াও ট্রাভেল বাংলাদেশ নিয়ে এসেছে ‘ট্যুর মার্কেট’ নামের  একটি কনসেপ্ট। এই মার্কেটে বাংলাদেশের সবচেয়ে বড় বড় ট্রাভেল এজেন্সী, ট্যুর অপারেটর ও ট্যুর গ্রুপ গুলোর ট্যুর অনলাইনে বুকিং করা যাবে ট্রাভেল বাংলাদেশ থেকে। ‘মার্চের ছাব্বিশে ছাব্বিশ ট্যুর কোম্পানি’ নামের প্রচারে জানানো হয় ২৬টি ট্রাভেল কোম্পানিদের ট্যুর নিয়ে যাত্রা শুরু করছে এই ট্যুর মার্কেট। সৌজন্যে: চ্যানেল আই।